How To Open Blogspot Blog Using Grameenphone,Citycell,Qubee And Banglalion Connection

বেশ কিছু দিন যাবত একটা নিয়মিত প্রবলেম শোনা যাচ্ছে যে জিপি অপারেটর এর নেট কানেকশন দিয়ে ব্লগস্পট সাইট ওপেন হচ্ছে না, ইদানীং এটা ও শোনা যাচ্ছে যে ওয়াই ম্যাক্স বাংলালায়ন, কিউবি সহ সিটিসেল দিয়ে নেট ইউজার রা ব্লগস্পট সাইট ওপেন করতে পারছেন না। আর ব্লগস্পটে ব্লগ করেন না এমন লোক খুঁজে পাওয়া টাফ হবে। আর অনেকেই কিভাবে ব্লগ ওপেণ করতে হবে সেটা জানেন না বিধায় নিজের এত সাধের ব্লগটাকে কতদিন যাবত দেখতেও পারছেন না। আর তাদের জন্যই আমার আজকের লেখাটা।


DNS ব্যাহহারের মাধ্যমে এই সমস্যার সমাধান পাওয়া যায়। আমি নিজেও এভাবে ইঊজ করছি। এবং আরও কয়েকজনকে এভবে করে সমাধান দিয়েছি। আসুন দেখে নেই আমরা জিপি, ওয়াই ম্যাক্স বাংলালায়ন, কিউবি সহ সিটিসেল দিয়ে নেট ইউজাররা কিভাবে ব্লগস্পট সাইট ওপেন করবোঃ


windows 7 : পথমে Control Panel থেকে Network and Internet এ যান। ওখান থেকে একটিভ কানেকশনটির Change adapter setting এ যেতে হবে। Networking ট্যাব এ গিয়ে Internet Protocol Version 4 (TCP/IPv4) মার্ক করে Properties এ ক্লিক করুন। ওখানে General থেকে Use the following DNS server addresses মার্ক করে Preferred DNS server এ 4.2.2.8 অথবা 4.2.2.2 (যে কোন ১ টি ব্যাবহার করুন) এবং সাথে সাথে Alternate DNS server এর এখানে 4.2.2.5 অথবা 8.8.8.8 ( আগের মতোই যে কোন ১ টি ব্যাবহার করুন) লিখে OK করে বের হয়ে আসুন। এবার ইন্টারনেট রি-কানেক্ট করুন। সমস্যার সমাধান।


windows xp: পথমে Control Panel থেকে Network Connection এ যান। ওখান থেকে একটিভ কানেকশনটির Properties এ ক্লিক করুন। Networking ট্যাব এ গিয়ে Internet Protocol Version মার্ক করে Properties এ যান। ওখানে General থেকে Use the following DNS server addresses মার্ক করে Preferred DNS server এ 4.2.2.8 অথবা 4.2.2.2 (যে কোন ১ টি ব্যাবহার করুন) এবং সাথে সাথে Alternate DNS server এর এখানে 4.2.2.5 অথবা 8.8.8.8 ( আগের মতোই যে কোন ১ টি ব্যাবহার করুন) লিখে OK করে বের হয়ে আসুন। এবার ইন্টারনেট রি-কানেক্ট করুন। আশা করি সমস্যার সমাধান হয়ে যাবে।

নোটঃ হ্যাঁ একথা সত্যি যে মাঝে মাঝে এভাবে DNS ব্যবহার করে কাজ নাও হতে পারে। আর তখন আপনার ব্লগস্পট সাইট ওপেন করার জন্য প্রক্সি সাইট ব্যাবহার করুন যেমন এটা WWW.Proxite.Me একটি প্রক্সি সাইট।

দুঃখিত পোস্টটায় প্রয়োজনীয় স্ক্রিনশট দিতে পারলাম না। আমি জানি আপনারা এই সহজ ব্যাপার টা অতি সহজেই করতে পারবেন তাই ই স্ক্রিন শট দিলাম না।আর বুঝতে কোন অসুবিধা হলেই কমেন্ট করে জানাবেন। পোস্ট টা কেমন ভালো লাগলো সেটাও আশা করি কমেন্টে জানাবেন। ধন্যবাদ সবাইকে সময় করে পোষ্ট টা পড়ার জন্য। ভালো থাকুন এই কামনা।

0 comments :

Post a Comment